ভিডিও

হ্যাকিংয়ের কবলে হিরো আলমের ফেসবুক পেজ 

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০১:২৬ দুপুর
আপডেট: মার্চ ৩১, ২০২৪, ০৮:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক : আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ভেরিফায়েড ফেসবুক পেজ হ্যাকারদের কবলে পড়েছে। হ্যাক হওয়ার পর পেজটি থেকে অশ্লীল ছবি পোস্ট করা হয়। শনিবার (৩০ মার্চ) দিবাগত রাত আড়াইটার দিকে হ্যাকাররা পেজটির নিয়ন্ত্রণ নিয়েছে বলে এক গণমাধ্যমকে জানিয়েছেন হিরো আলম নিজেই। 

হ্যাকিংয়ের পর হিরো আলমের পেজে একটি স্ট্যাটাস দেওয়া হয়। যেখানে লেখা, উগান্ডা সাইবার টিম পেজটি হ্যাক করেছে। আর প্রোফাইল পিকচার চেঞ্জ করে কাশ্মীরের সাবেক স্বাধীনতাকামী নেতা বুরহান ওয়ানির ছবি দেওয়া হয়েছে। এদিকে হ্যাকাররা পেজের কাভার ফটো পরিবর্তন করে অশ্লীল একটি ছবি দেয়। তবে কমিউনিটি গাইডলাইনের আওতায় ছবিটি সম্ভবত ফেসবুক সরিয়ে দিয়েছে। এছাড়া বুরহান ওয়ানিকে নিয়ে একটি পোস্টও দেওয়া হয়েছে। যাতে তাকে কাশ্মীরের ওপর ভারতের শোষণবিরোধী লড়াইয়ের প্রতীক হিসেবে উপস্থাপন করা হয়েছে।

আজ রোববার (৩১ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে হিরো আলম সাংবাদিকদের জানান, তার ফেসবুক আইডি এবং ভেরিফায়েড পেজ হ্যাক হয়েছে। এগুলোর নিয়ন্ত্রণ ফিরে পেতে তার টিম কাজ করছে। এর আগেও আমার ৯টা পেজ হ্যাক হয়। এই হ্যাকিংয়ের পেছনে তার প্রতিপক্ষ, রাজনৈতিক চক্র জড়িত থাকতে পারে। অনেকে চায় না, তিনি অনলাইনে থাকুক অভিযোগ তার। দেশের বাইরে থাকায় তিনি এখনও আইনি কোনো ব্যবস্থা নিতে পারেননি। তবে ডিএমপি’র (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদকে জানিয়েছেন বলে জানান তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS